ছোট বাচ্চাদের জন্মদিনের উপহার

উপহার এমন একটি বিষয় যা দিয়ে অনেকের মন মুহূর্তেই খুশিতে ভরে যায়।তার সাথে এই উপহারের কারনে যে কোনো আনন্দঘন পরিবেশ কে দিগুন বারিয়ে দেওয়া যায়। আজকের আর্টিকেলটি তে আমরা আলোচনা করব ছোট বাচ্চাদের জন্মদিনের উপহার সম্পর্কে।

চলুন শুরু করা যাক ছোট বাচ্চাদের জন্মদিনের উপহার কি দেওয়া যায়, ছোট বাচ্চাদের জন্মদিনের উপহারের তালিকায় কি কি রাখা যায় সেটা জেনে নিই।

সূচিপত্র: ছোট বাচ্চাদের জন্মদিনের উপহার

ছোট বাচ্চাদের উপহার কেন দিবো?

উপহার এমন এক ধরণের জিনিস যা মানুষের মন জয় করতে পারে মুহূর্তের মধ্যে। আর তা যদি হয় ছোট বাচ্চাদের জন্মদিনের উপহার। উপহার যে কোন বিশেষ দিনে যে কোন মানুষকে খুশি করতে দেওয়া যায়। অনেক সময় উপহার দিতে গিয়ে আমরা চিন্তা তে পরে যাই। কি দেব না দেব, কেমন ধরণের উপহার দেওয়া যায়। আবার যাকে দেবন তার উপহারটি পছন্দ হবে কিনা এই সমস্ত ভাবনায় পরতে হয়।(ছোট বাচ্চাদের জন্মদিনের উপহার)

এমন কিছু উপহার রয়েছ, যা যেকোনো অনুষ্ঠানে দেওয়ার জন্য উপযুক্ত এবং অবশ্যই জন্মদিনে দেওয়ার জন্য অনন্য। আজকের আর্টিকেলটি তে ছোট বাচ্চাদের জন্মদিনের উপহারের কিছু  আইডিয়া শেয়ার করবো। চলুন দেখা নেওয়া যাক ছোট বাচ্চাদের জন্মদিনের উপহার হিসাবে কেমন উপহার সেরা হবে।(ছোট বাচ্চাদের জন্মদিনের উপহার)

কেক

প্রথমেই আমি বলবো উপহার টা যতো টা পারেন নিজের হাতে বানানো উপহার দেওয়ার চেষ্টা করবেন।এই যেমন ধরুন জন্মদিনের কেক।আমরা কেক সাধারণত বেকারিতে বলে তারপর কিনে আনি। তার বদলে আপনি যদি নিজের হাতে কেক বানিয়ে জন্মদিনের ব্যক্তিকে উপহার দেন তাহলে সেটা অন্য রকম ভালো লাগা কাজ করবে এটাই স্বাভাবিক। আপনার খরচও তেমন পড়বে না পাশাপাশি জন্মদিনের ব্যক্তিও উপহারটি পেয়ে বেশ খুশি হবে।আজকাল বাড়িতে বসে কেক বানানু তেমন কঠিন ব্যাপার নয়। আপনি ইউটিউব চ্যানেল থেকে শিখে নিতে পারবেন যদি কেক বানাতে না পারেন।(ছোট বাচ্চাদের জন্মদিনের উপহার)

হাতে বানানো জিনিস মানুষ বেশি পছন্দ করে দামি উপহারের চেয়ে। ছোট বড় সবার জন্মদিনের উপহার হিসাবে আপনিও আপনার প্রিয়জনকে নিজের হাতের বানানো কোন উপহার গিফট করতে পারেন। আপনি ফটো ফ্রেমের মধ্যে যাকে দেবেন তার এবং তার পরিবারের সদস্যদের ছবি দিয়ে সাজিয়ে একটি ফটো অ্যালবাম উপহার দিতে পারেন। এটি বেশ ভালো একটি আইডিয়া পাশাপাশি জন্মদিনের ব্যক্তির খুশি করার ভালো উপায়।(ছোট বাচ্চাদের জন্মদিনের উপহার)

ছোট বাচ্চাদের জন্মদিনের উপহার

খেলনা গাড়ি

খেলনা গাড়ি ছোট বাচ্চাদের খুব পছন্দ এটা আমি আপনি সবাই জানি। খেলনা গাড়ি নানান রকম হতে পারে যেমন রিমোট কন্ট্রোল হতে পারে আবার নরমাল ও হতে পারে। তবে গাড়ি যেমন এই হক না কেন এটা খেয়াল রাখতে হবে গাড়ি টা দেখতে যেন আকর্ষনীয় লাগে। 

কারণ ছোট বাচ্চাদের কাছে এটাই বেশি আকৃষ্ট করে। নিঃসন্দেহে খেলনা গাড়ি ছোট বাচ্চাদের জন্মদিনের উপহার হিসেবে পছন্দ হবেই সাথে অনেক খুশি ও হবে।তাই আপনি চাইলে ছোট বাচ্চাদের জন্মদিনের উপহার হিসেবে খেলনা গাড়ি দিতে পারেন।(ছোট বাচ্চাদের জন্মদিনের উপহার)

ব্যাটারি চালিত খেলনা রোবট

অনেক বাজারে দেখবেন ব্যাটারি চালিত খেলনা রোবট পাওয়া যায়।আর এই খেলনা রোবট গুলো ছোট বাচ্চাদের কাছে খুবই প্রিয় হয়ে থাকে। এইসব খেলনা রোবট গুলো ব্যাটারির সাহায্যে হাঁটতে, নাচতে সব পারে করতে আর এই জন্যই ছোট বাচ্চাদের এই খেলনা রোবট গুলো তাদের পছন্দের খেলনার তালিকায় রাখে। এবার আপনি চাইলে ও পারেন ছোট বাচ্চাদের জন্মদিনের উপহার হিসেবে দিতে।(ছোট বাচ্চাদের জন্মদিনের উপহার)

বার্বি ডল

আমরা জানি ছোট বাচ্চাদের বার্বি ডল অনেক পছন্দের হয়ে থাকে। ছোট বাচ্চাদের প্রায় সবার ওই বার্বি ডল প্রিয়। ছোট বাচ্চারা তাদের অনেক টা সময় এই পুতুলের সাথেই থাকে।তাই আমরা চাইলেই ছোট বাচ্চাদের জন্মদিনের উপহার হিসেবে এই বার্বি ডল দিতে পারি এবং অবশ্যই এটা বেস্ট আইডিয়া হবে।(ছোট বাচ্চাদের জন্মদিনের উপহার)

স্যান্ড দিয়ে গড়া গাড়ি 

বাচ্চাদের কাইনেটিক স্যান্ডের গাড়িগুলি দিন। এই গাড়িগুলিতে মূল গাড়ির চ্যাসিসের সাথে গাড়ির বাকি অংশটা গঠণ করা হয় কাইনেটিক স্যান্ড দিয়ে।এটা হল বিশেষ এক ধরণের বালি যা কাদামাটির অনুরূপ, আর এটিকে একবার ছাঁচে ফেললে তা তার আকারটিকে অনেককাল ধরে রাখতে পারে।(ছোট বাচ্চাদের জন্মদিনের উপহার)

গাড়িটা একবার তৈরী হয়ে গেলে আপনার বাচ্চাকে সেটা নিয়ে একটাকে অপরটার সাথে ধাক্কা লাগিয়ে বিনা দ্বিধায় উপহার দিতে পারেন।কারণ এগুলি দুমড়ে গেলে বা কিছু ভেঙ্গে গেলেও পুনরায় সেগুলিকে তৈরী করে দেওয়া যাবে।(ছোট বাচ্চাদের জন্মদিনের উপহার)

দুরবীণের একটি জুড়ি

এবার সময় সেই অসাধারণ দূরবীণের জুড়িটি উপহার দেওয়ার ছোট বাচ্চাদের জন্মদিনের উপহার হিসেবে এবং ছোট বাচ্চা তার মত করে সেটা নিয়ে মজা করতে পারে।সে যেখানেই যাক না কেন নিশ্চিতভাবেই সে সেটিকে সঙ্গে করে নিয়ে যাবেই।খেলনা দূরবীণগুলি ব্যবহার করা সহজ। ছোট বাচ্চা এটিকে সহজেই ব্যবহার করতে পারবে এবং তার খেলার একটা অংশ করে নেবে আর সেই খেলায় সেটা নিয়ে সে কারোর উপর হয়ত গুপ্তচরবৃত্তি করার জন্য একজন গুপ্ত প্রতিনিধির ভূমিকাও গ্রহণ করবে।তাছাড়াও এটি দিয়ে ছোট বাচ্চাদের তার চারপাশের পাখিগুলিকে দেখতে কিম্বা আকাশে উড়ে যাওয়া একটি এরোপ্লেনকে পর্যবেক্ষণ করতেও শেখতে পারে।(ছোট বাচ্চাদের জন্মদিনের উপহার)

ছোট বাচ্চাদের জন্মদিনের উপহার হিসেবে এই গুলো দিতে পারেন। আজকের মতো এতোটুকুই আশা করি আপনাদের ভালো লাগবে আবার আসব নতুন কিছু নিয়ে ততদিন পর্যন্ত ভালো থাকবেন ধন্যবাদ সবাইকে।16056

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url