ছোট বাচ্চাদের জন্মদিনের গিফট | ছোট বাচ্চাদের জন্মদিনের উপহার

উপহার এমন এক ধরণের জিনিস যা মানুষের মন ভালো করতে পারে মুহূর্তের মধ্যে। আর যদি হয় ছোট বাচ্চাদের জন্মদিনের গিফট। উপহার যে কোন বিশেষ দিনে যে কোন মানুষকে আনন্দ দিতে অভিনন্দন জানানোর জন্য দেওয়া যায়। অনেক সময় ছোট বাচ্চাদের গিফট দিতে গিয়ে আমাদের নাজেহাল অবস্থা হয়। কি দেব না দেব, কেমন ধরণের গিফট দেওয়া যায়।

আবার যাকে দেবেন তার গিফট পছন্দ হবে কিনা এই সমস্ত চিন্তায় পরতে হয়। আজকের আর্টিকেলটি তে আমরা শেয়ার করবো ছোট বাচ্চাদের জন্মদিনের গিফট, ছোট বাচ্চাদের জন্মদিনের উপহার সম্পর্কে কিছু আইডিয়া।

সূচিপত্র: ছোট বাচ্চাদের জন্মদিনের গিফট| ছোট বাচ্চাদের জন্মদিনের উপহার 

ছোট বাচ্চাদের জন্মদিনের গিফট

গাড়ির সেট

বাচ্চা মানেই খেলাধুলার সময়। আর সেটা যদি হয় গাড়ি। তাহলে তো তাদের আনন্দের শেষ নেই।  আর সেই ছোট বাচ্চাকে আপনি তার জন্মদিনে যদি একটি গাড়ির সেট উপহার দেন তাহলে সে কিন্তু খুব খুশিই হবে তাতে কোন সন্দেহ নেই। একটু খোঁজ করলে মার্কেটে বিভিন্ন ধরনের গাড়ি পেয়ে যাবেন। ছোট ছোট অনেক গাড়ি দিয়ে একটি গাড়ির সেট থাকে। আপনি অনায়াসে চাইলে বাচ্চাদের তার জন্মদিনে গিফট করতে পারেন এই গাড়ির সেট গুলো।

বিজ্ঞান পরীক্ষার একটা কিট

এই গিফট টি তুলনামূলক একটু বড় বাচ্চাদের জন্য দুর্দান্ত, বিশেষত স্কুলে যাদের মধ্যে বিজ্ঞানের ওপর উৎসাহ আছে।একটা সাইন্স এক্সপেরিমেন্ট কিটের মধ্যে প্রায় সকল ধরণের জিনিস এই থাকে। যে গুলি ছোট বাচ্চাদের প্রয়োজন হবে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষাগুলি চালানোর জন্য।এর সাথে আবার বিশেষ রাসায়নিক বা কাগজগুলিও থাকে, এগুলি বাচ্চাদের প্রতিটি পরীক্ষার নীতিগুলি সম্পর্কে আরও জানতে এবং তার বিজ্ঞানের ওপর দক্ষতাটি তার বন্ধুদের কাছে এমনকি আবার স্কুলের মেলায় প্রদর্শন করতে সহায়তা করে।

ব্রেসলেট তৈরীর কিট

যদি আপনার মনে হয় ছোট বাচ্চার শিল্পকলা এবং কারুশিল্পের ক্রিয়াকলাপের প্রতি আগ্রহ আছে, সেক্ষেত্রে আপনি তাকে গিফট হিসেবে দেওয়ার জন্য একটা ব্রেসলেট তৈরীর কিট নির্বাচন করতে পারেন।এর মধ্যে নানা রঙ বেরঙের রঙীন ফিতে এবং ডেকরেট করার অন্যান্য উপকরণ সামগ্রী এবং ব্যক্তিগতকৃত করার জন্য আরও আনুষাঙ্গিক দ্রব্য সামগ্রীগুলি থাকার কারণে কিটটি বাচ্চাদের কাছে এতটাই আকর্ষণীয় হয়ে ওঠে যে তারা প্রায় তৎক্ষণাৎ সেই উপহারটি নিয়ে ব্যস্ত হয়ে পড়তে পারে।

তার সকল বন্ধু বান্ধবদের কাছে থাকবে তার তৈরী করে দেওয়া এক একটি অনুপম ব্রেসলেট, যা তাদের বন্ধুত্বের বন্ধনকে করে তুলবে আরও শক্তিশালী ও অটুট।তাই আপনি চাইলে ছোট বাচ্চাদের জন্মদিনের গিফট আইটেম হিসেবে এটা ও রাখতে পারেন।

আর্ট কিট

যেই সমস্ত ছোট বাচ্চারা ড্রয়িং করতে খুব পছন্দ করে তাদের জন্মদিনে আর্ট কিটের থেকে সেরা গিফট আর কি হতে পারে। এই আর্ট কিট তাদের ড্রয়িং এর কাজে প্রয়োজন পড়বে।সেই জন্য আপনি ছোট বাচ্চাদের জন্মদিনের গিফট হিসেবে এটা দিতে পারেন।

চকলেটের বক্স

বাচ্চাদের জন্মদিনের গিফটের তালিকায় প্রথমেই আমাদের মাথায় চকলেট আসে। কারণ এটি এমন একটি জিনিস যা প্রত্যেক বাচ্চাদের প্রিয় খাবার। এখন তো চকলেট বক্স বিভিন্ন ধরণের চকলেট পাওয়া যায়। তাই আপনি চাইলে বাচ্চাদের জন্মদিনের গিফট এর তালিকায় চকলেট রাখতে পারেন। অথবা নানা ধরণের চকলেট দিয়ে একটি চকলেট বাস্কেট তৈরি করে দিতে পারেন। ছোট বাচ্চাদের জন্মদিনের গিফট হিসেবে এটা একটা বেস্ট আইডিয়া হবে আশা করি।

টেডি

যেকোনো বাচ্চাদের বিশেষ করে মেয়েদের টেডি দিলে তারা খুশিতে আত্মহারা হয়ে উঠে। আর প্রায় প্রত্যেক ছোট বাচ্চারাই এই জিনিসটি খুব ভালোবাসে। তাই আপনিও জন্মদিনে ছোট শিশুটি মুখে হাসি ফোটাতে তাকে গিফট করতে পারেন একটি বড় টেডি। বাচ্চাদের জন্মদিনের উপহার হিসাবে টেডি একটি অসাধারণ উপহার। ছোট বাচ্চাদের জন্মদিনের গিফট হিসেবে টেডি বিয়ার হতে পারে অসামান্য গিফট।

টিফিন বক্স ও ওয়াটার বোতল

বাচ্চাদের জন্মদিনে আমরা স্কুল ব্যাগের সঙ্গে তাদের প্রয়োজনীয় টিফিন বক্স এবং ওয়াটার বোতল উপহার দিতে পারি। বাচ্চারা নতুন টিফিন বক্স এবং বোতল পেয়ে খুব খুশিই হবে।

তাছাড়া এটি একটি কাজের জিনিস। টিফিন বক্স এমন ওয়াটার বোতলটি এমন দেবেন যাতে শুধু ছোটরা দেখেই খুশি তে আত্মহারা হয়ে উঠে। আপনি দেখবেন যে টিফিন বক্স এ যেন স্টিকার লাগানো থাকে,তাহলে দেখতে আরো আকর্ষণীয় লাগবে।

কফি মগ

শুধু বড়দেরই যে কফি মগ গিফট করা যায় তাই নয়, বাচ্চাদেরও জন্মদিনের গিফট হিসেবে কফি মগ দেওয়া যায়। সেটা তাদের দুধ খাওয়ার কাজে আসবে বা পানি। আর এখন তো কফি মগে ছবি সেট করে দেওয়া যায়। আপনি যদি ছোট বাচ্চাদের জন্মদিনে বাচ্চাটির ফটো প্রিন্ট করে কফি মগে সেট করে দেন। তাহলে কিন্তু ছোট বাচ্চাদের জন্মদিনের গিফট হিসেবে এটা একটা বেস্ট গিফট হতে পারে। তাই অবশ্যই এই ভাবে একটা কফি মগ ছোট বাচ্চাদের জন্মদিনের গিফট দিতে পারেন।

শেষ কথা: ছোট বাচ্চাদের জন্মদিনের গিফট

এছাড়াও আরো অনেক কিছু আছে ছোট বাচ্চাদের জন্মদিনের উপহার হিসেবে দেওয়ার জন্য।যেমন: পুতুলের সেট, হাঁসমুরগির খেলনা সেট, রান্না বাটির খেলনা সেট, ডাক্তার রোগী খেলনা সেট।

আজকের মতো এতোটুকুই ছোট বাচ্চাদের জন্মদিনের গিফট হিসেবে কি কি দেওয়া যায় তার কিছু জনপ্রিয় আইডিয়া শেয়ার করা হয়েছে এই আর্টিকেলে, আশা করি আপনাদের ভালো লাগবে আবার আসব নতুন কিছু নিয়ে ততদিন পর্যন্ত ভালো থাকবেন ধন্যবাদ।16056

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url